বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

কুলখানির খাবার জব্দ করে এতিমখানায় প্রেরণ!

জার্নালআই২৪ ডেস্ক
  • হালনাগাদ সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৭৬ বার

মানিকগঞ্জে লকডাউনের শর্ত ভঙ করে বাড়িতে লোকসমাগম করে কুলখানি অনুষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযানে বাড়ির মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সেইসঙ্গে ভ্রাম্যমান আদালত কুলখানি অনুষ্ঠানের দুই শতাধিক লোকের খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানার শিশুদের মধ্যে বিতরণ করেছেন।

এক সপ্তাহ আগে মারা যান সদর উপজেলার বাগজান গ্রামের সত্তরোর্ধ্ব শেখ কলিমুদ্দিন। পরিবারের পক্ষ থেকে শুক্রবার দুপুরে আয়োজন করা হয় তার কুলখানির অনুষ্ঠান। আত্মীয়-স্বজন আসেন বাড়িতে।

দাওয়াত পেয়ে গ্রামবাসীসহ দূর-দূরান্ত থেকে লোকজন আসতে শুরু করেন। শেষ পর্যন্ত কুলখানির অনুষ্ঠান আর হয়নি। হানা দেয় ভ্রাম্যমাণ আদালত।

মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন বলেন, সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়া তার দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করছেন- এমন সংবাদের ভিত্তিতে আমি ওই বাড়িতে যাই এবং ঘটনার সত্যতা পাই।

সরকারি বিধিনিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং লোকসমাগমের মাধ্যমে জীবন বিপন্নকারী করোনাভাইরাসের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমান আদালতের দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছি।

পাশাপাশি দুই শতাধিক লোকের জন্যে আয়োজিত সব খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করেছি।

স্থানীয় দিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা এবং পুলিশের সদস্যরা ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেছেন বলে জানিয়েছেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাছলিমা শিরিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102