শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:০৯ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে ভেরা বিতরণ (ভিডিওসহ)

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও
  • হালনাগাদ সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ৯১ বার

সমতল ভুমিতে বসবাসরত অনুগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সুফলভোগীদের মাঝে আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত জাতের ভেড়া বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই আদিবাসী সম্প্রদায়ের নারী-পুরুষেরা আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে নেচে-গেয়ে বরণ করে নেন।

শনিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ সদর দপ্তরের আয়োজনে ভেটেনারী হাসপাতাল প্রাঙ্গনে এই অনুষ্ঠানের কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা: মনজুর মোহাম্মদ শাহজাদা। রংপুর বিভাগীয় প্রাণিসম্পদ পরিচালক ড. মোহাম্মদ ইসমাইল হকের সভাপতিত্বে।

এসময় উপস্হিত ছিলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রকল্প পরিচালক ড.অসীম কুমার দাস, সদর উপজেলা নির্বাহি অফিসার আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবুল কালাম আজাদ, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মামুনুর রশিদ সহ উপকারভোগীরা ও জেলা উপজেলা প্রানীসম্পদ দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথি ডা: মনজুর মোহাম্মদ শাহজাদা বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সোনার বাংলাদেশ আজ এগিয়ে চলছে । নানা প্রকল্প মধ্য দিয়ে প্রত্যেকটি সেক্টর উন্নয়ন করে যাচ্ছে ।

আজকের এই উন্নত জাতের ভেড়া আপনাদের ভাগ্য পরিবর্তনের জন্য দেয়া হল। এই ভেরা গুলো বিক্রয়যোগ্য নয়। আপনারা এই ভেড়া গুলো লালন পালন করে যেন নিজে স্বাবলম্বী হতে পারেন সেই জন্য আপনাদের এসব উপকরন দেয়া হয়েছে।

উল্লেখ্য যে, প্রথম দিনে সদর উপজেলার ২৪ জন সুবিধাভোগীকে ৪৮ টি উন্নত জাতের ভেড়া বিতরণ করা হয়। এই প্রকল্পের মধ্যে মোট ৮২ জনকে পর্যায়ক্রমে ভেড়া ছাগল বিতরণ করা হবে।

এর আগে সদর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে সুবিধাভোগীরা পশুপালনের এর দুদিন ৩০ জন প্রশিক্ষণ নিয়েছেন।


ভিডিওটি দেখতে ছবিতে ক্লিক করুন :

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102