শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৪১ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতালের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি
  • হালনাগাদ সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার

বুধবার (১২ জানুয়ারী) সকালে শহরের চৌরাস্তায় এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।

মেডিকেল কলেজ ও হাসপাতাল ঠাকুরগাঁও বাসীর প্রাণের দাবী এই স্লোগানকে সামনে রেখে মানববন্ধন করেছে বিভিন্ন পেশাজীবী সংগঠন।

এ সময় বক্তব্য রাখেন নিরাপদ সড়ক আন্দোলনের সভাপতি আবু মহিউদ্দীন, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি (টিআরইউ)’র সভাপতি এমদাদুল হক ভুট্টো, হোটেল মালিক এন্ড রেস্তরা সমিতির সভাপতি অতুল চন্দ্র ঘোষ, সাবেক ছাত্র নেতা মাসুদ আহম্মেদ সূবর্ণ, আলু চাষী সমিতির সভাপতি নূরুল হুদা স্বপন, আওয়ামীলীগ নেতা আবু সাঈদ সোহেল, বিএনপি নেতা ওবায়দুল্লাহ মাসুদ প্রমুখ।

এতে অংশ নেয় ঠাকুরগাঁও জেলা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার অ্যাসোসিয়েশন, ব্যবসায়ী সতিমি, মেডিকেল ট্যাকনোলজিষ্ট ক্লাব, হোটেল মালিক এন্ড রেস্তরা সমিতি, স্বেচ্ছাসেবাী, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল ২’শ ৫০ শয্যার হলেও প্রতিদিন গড়ে সাড়ে ৫’শ-৬’শ রোগী নিয়মিত চিকিৎসা নেয়। এই হাসপাতালে জেলার পাঁচটি উপজেলা, দিনাজপুর জেলার বীরগঞ্জ, খানসামা উপজেলা, পঞ্চগড় জেলার ৫টি উপজেলা সহ দূরদূরান্ত থেকে চিকিৎসা নিতে আসে।

এই হাসপাতালে আসিইউ থেকে শুরু করে নেই কোন আইসোলেশনের ব্যবস্থা, সামান্য কিছুতেই রংপুর এবং দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হয়। এই এলাকার বেশীর মানুষই কৃষির উপর নির্ভরশীল, একজন কৃষকের পক্ষে চিকিৎসা ব্যায় ভার নির্বাহ করাটা খুবই কষ্টকর। তাই দরিদ্র অসহায় ও বহেলিত মানুষের কথা ভেবে অবিলম্বে ঠাকুরগাঁওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনের দাবী জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102