বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে এনপিপির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিনিধি
  • হালনাগাদ সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৪৫ বার

ঠাকুরগাঁওয়ে ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১১ টায় মরণব্যাধি করোনাভাইরাসকে গুরুত্ব সামাজিক দূরত্ব মেনে এনপিপির দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদক মো: রাশেদ আলম।

প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঠাকুরগাঁও জেলার সভাপতি শাফি আল আসাদ।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র সদর উপজেলার সভাপতি মো: রাজিউর ইসলাম রাজু।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মো: রবু মো: শাহীন, মো: দবিরুল ইসলাম, কনক রায়সহ বিভিন্ন স্তরের নেতৃবিন্দ।

আলোচনা সভায় এনপিপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঠাকুরগাঁও জেলার সভাপতি শাফি আল আসাদ বলেন, বাংলাদেশের গনতন্ত্র বর্তমানে প্রজাতন্ত্রের মালিক সাধারণ নাগরিকেরা সোনার বাংলা গড়ার অংশগ্রহণে অনীহায় ভুগছে। ভোট দিতে আমাদের অনাগ্রহ প্রতিবাদে আমরা অনুপস্থিত। এমনকি সাধুবাদ জানাতেও আমাদের জড়তা। আমাদের এই মৌনতায় ঘুষ, দুর্নীতি, ভেজাল, মাদক, বেপোরোয়া সড়কসহ সব ঘাতকই আজ দানব রুপে মূর্তিমান। যদিও এ কথা সকলেরই বোধগম্য যে, দমন, নির্যাতন এবং জীবনের যাতাকলে পিষ্ট হয়ে আমরা ভুলতে বসেছি। আমরাই রাষ্ট্রের প্রকৃত মালিক। তবুও একদিন জীবনের প্রয়োজনে জীবনকেই বাজী রেখে মৌনতা ভাঙতে হয় আর তার জন্য প্রয়োজন হয় বিশ্বস্ত সঠিক ও দূরদর্শী ও বিশ্বস্ত নেতৃত্বের।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে আমাদের জাতীয় জীবনের প্রধানতম অর্জন ও প্রেরণা। নাগরিক সমধিকার চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা অসাম্প্রদায়িকতা এবং শোষণহীন সমাজ প্রতিষ্ঠাই আমাদের মহান মুক্তিযদ্ধের চেতনা। যা অগ্রসর গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় সবসময়ই প্রাসঙ্গিক। আইনের শাসন ও বিজ্ঞান মস্কতার পৃষ্ঠপোষকতা প্রসারের পাশাপাশি সামাজিক অনাচার রোধে ধর্মীয় মূল্যবোধের রয়েছে বিকল্পহীন আবেদন। এনপিপি তাই আধুনিক গণতান্ত্রিক ও কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধের চেতনা জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার সংগ্রামে নিবেদিত যা আমাদের মৌনতা ভঙ্গের চেতনা এবং সে লক্ষ্যে সাংগঠনিক গণতান্ত্রিকতার মধ্যে দিয়ে ক্রমবিকাশমান এনপিপিই হলো দেশবাসীর বিশ্বস্ত নেতৃত্ব। সুতরাং বিশ্বস্ত নেতৃত্ব বিকশিত করতে এনপিপিকে আরো শক্তিশালী করুন। ঐক্যের ডাক, সোনার বাংলা বিনির্মাণের ডাক মুক্তিযুদ্ধের চেতনা জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার আহব্বান জানান তিনি।

আলোচনা সভা শেষে করোনায় মৃত ও আক্রান্তদের সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102