শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে শহরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে চলছে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন (ভিডিওসহ)

নিজস্ব প্রতিনিধি
  • হালনাগাদ সময় : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৮৯ বার

“আয় আয় সোনামণি টিকা নিয়ে যা” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে শহরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে চলছে টিকাদান কর্মসূচি এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পৌরসভার স্বাস্থ্য সহকারী শফিকুল ইসলাম, টিকাদান কর্মী তাহমিনা ,আধুনিক সদর হাসপাতালে টিকাদান কর্মী গুলশানা তারা,লামিয়া ফাহমি ,স্বেচ্ছাসেবী তাসমিম বিনতে নেহা সহ অন্যান্যরা।

হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইন গত ১২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত ছয় ধাপে নিয়মিত টিকাদান কেন্দ্রে এ ক্যাম্পেইন পালন করা হবে। ৯ মাস থেকে ১০ বছরের কম রয়সের শিশুকে এই টিকা প্রদান করা হবে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং হাম-রুবেলা রোগের প্রদুর্ভাব থেকে রক্ষার জন্য এ টিকা প্রদান করা হয়ে থাকে। যে সকল শিশু হাম-রুবেলার টিকা নিয়েছে তাদেরকেও হাম-রুবেলার টিকাদান করতে হবে।

উল্লেখ যে, জেলার পাঁচ উপজেলা, তিন পৌরসভার, ১৮৯টি ওয়ার্ড ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী প্রায় তিন লাখ ১৩ হাজার ৮৫১ জন শিশুকে চার হাজার ৪০টি টিকাদান কেন্দ্র থেকে হাম-রুবেলার টিকাদান হবে। আর এই কর্মসূচি সফল করতে প্রথম সারির সুপারভাইজার হিসেবে থাকবেন ১৮৯ জন।


ভিডিওটি দেখতে ছবিতে ক্লিক করুন :

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102