শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

পীরগঞ্জ থানা হাজতে পাঠাগার চালু

নিজস্ব প্রতিনিধি
  • হালনাগাদ সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ২৮ বার

ঠাকুরগাঁওয়ে এ প্রথম একটি থানা হাজতে পাঠাগার স্থাপন হয়েছে। অপরাধমূলক কাজে লিপ্ত হওয়ার পর যাদের থানায় আটক বা গ্রেফতার করে আনা হয় তাদের জন্যই জেলার পীরগঞ্জ থানায় পাঠাগারটি চালু করা হয়।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে পাঠাগারের উদ্বোধন করেছেন ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ জোনের সার্কেল এএসপি আহসান হাবিব।

তিনি বলেন, পীরগঞ্জ থানা হাজতের দেওয়ালের সঙ্গে সাঁটানো হয়েছে পাঠাগারটি। নিরাপত্তার মধ্যদিয়ে যেকোনো আটক ব্যক্তি সেখানে পছন্দমত বই পড়তে পারবে।

পীরগঞ্জ জোনের সার্কেল এএসপি আহসান হাবিব বলেন, অপরাধী হয়ে আমরা কেউই জন্মাই না। পরিবেশ-পরিস্থিতির কারণে আমরা অনেক সময় ভুল করে আইনবিরোধী কাজ করে বসি। হয়ে যাই মামলার আসামি। আবার কখনো সঠিক পথ-প্রদর্শনের অভাবে অনেকে ভুল পথে পা বাড়াই। অপরাধ করার পর এমন অনেকে আছেন, যাদের আফসোসের সীমা থাকে না। তাই ক্ষণিক ভুল বা অভ্যাসগতভাবে অপরাধ করে দৈনিকই কিছু না কিছু মানুষ থানায় আটক থাকেন। তাদের মধ্যে সব বয়সের ও শ্রেণি-পেশার মানুষই থাকেন।

তিনি আরও বলেন, এসব মানুষ যাতে থানা হাজতে আটক থাকাকালে নিজেদের অপরাধী না ভেবে বরং নিজেদের শুধরে নেয়ার নতুন প্রতিজ্ঞা নিয়ে যেতে পারেন, সেলক্ষ্যে পীরগঞ্জ থানায় ‘থানা হাজত পাঠাগার’ প্রতিষ্ঠা করা হয়েছে।

এএসপি বলেন, প্রায় ১০০ বই নিয়ে এই পাঠাগারটি যাত্রা শুরু করেছে। ধীরে ধীরে বইয়ের সংখ্যা আরও বাড়ানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102