বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

রাত পোহালেই বাইসাইকেলই যেন একমাত্র সম্বল (ভিডিওসহ)

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও
  • হালনাগাদ সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৬৯ বার

ঠাকুরগাঁওয়ে লাগাতার লকডাউনের কারনে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবি মানুষেরা। পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটাচ্ছেন তারা। সরকারি সহযোগিতার আশায় ঘরে থাকলেও উপায় না পেয়ে পেটের দায়ে কাজের সন্ধানে এসেও কাজ মিলছে না তাদের।

রাত পোহালেই বাইসাইকেলই যেন একমাত্র সম্বল। পরিবার পরিজনের মুখে একমুঠো অন্ন তুলে দিতেই ভোর হতে না হতেই গ্রামগঞ্জ থেকে কাজের সন্ধানে শহরের বাসষ্ট্যান্ড, চৌরাস্তা ও কালিবাড়িসহ বিভিন্ন স্থানে ছুটে আসছেন শ্রমজীবী নারী ও পুরুষেরা। কিন্তু মহামারি করোনা ভাইরাসের কারনে মাঠে এসেও কাজ মিলছে না তাদের। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও কাজ না পেয়ে বাড়ি ফিরে যেতে হচ্ছে এই অসহায় মানুষ গুলোর।

সরকারের দেয়া বিধিনিষেধকে সম্মান জানিয়ে ঘরে থাকতে চাইলেও পরিবার পরিজন ও পেটের তারনায় লকডাউনে বেড় হয়েছেন এমনটাই জানালেন খেটে খাওয়া শ্রমজীবী অসহায় মানুষেরা। তারা জানান আমরা কার কাছে যাবো ? নেতারা বলেন মেম্বারের কথা, মেম্বার বলেন চেয়ারম্যানের কথা।

আমাদের খাওয়া নাই, দাওয়া নাই আবার কাজের সন্ধানে আসে প্রশাসনের লোকজন পিটাঝাটা করে। পেটে যদি ভাত না থাকে বাসায় কতক্ষণ বসে থাকবো আমরা এমনটাই জানালেন তারা।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার, আব্দুল-আল-মামুন জানান এখনও পর্যন্ত লকডাউনের কারনে ত্রান বিতরণ করা হয়নি। খুব শিঘ্রই স্বাস্থ্যবিধি মেনে আর্থিক সহযোগিতা ও প্রধানমন্ত্রীর ত্রান বিতরণ করা হবে।


ভিডিওটি দেখতে ছবিতে ক্লিক করুন :

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102