বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:২০ অপরাহ্ন

‘সড়ক ও জনপদ’ অফিস দিনে চা দোকান, রাতে মাদকের আড্ডা!

জার্নালআই২৪ ডেস্ক
  • হালনাগাদ সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১১০ বার

লক্ষ্মীপুরের রায়পুরে সড়ক ও জনপদ কার্যালয়ে দিনে চলে ‘চা দোকানদারি ও রাতে চলে মাদকের আড্ডা’। কর্মকর্তা-কর্মচারী বা নিরাপত্তা প্রহরী না থাকায় সেখানে এসব কাণ্ড হচ্ছে বলে জানা গেছে। তবে নির্বাহী প্রকৌশলী বলেছেন, গণমাধ্যমে বিষয়টি জানাতে পেরেছি এবং সহকারী প্রকৌশলী ও ওসিকে দিয়ে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার সকালে সরেজমিন দেখা যায়, গত ১০ দিন ধরে থানা ও স্ট্যান্ডের পাশে সড়ক ও জনপদ কার্যালয়ের ভিতরের ২টি কক্ষ দখল করে দোকানদারি করছেন চরপাতা গ্রামের বাসিন্দা মো. ইউসুফ। তার দোকানের ক্রেতারা হলেন বাসচালক, সিএনজি চালক, বখাটে ও মাদকসেবীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে রায়পুর বোগদাদ কাউন্টার ও থানার পাশেই গুরুত্বপূর্ণ এ কার্যালয়। দীর্ঘদিন ধরে সরকারি এ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারী না থাকায় অসহায় অবস্থায় পড়ে আছে। তার ভেতরে রোপণকৃত বিভিন্ন ফলগুলো ও সবজি (ডাব, নারিকেল, পুকুরের মাছ, সুপারি, আম, পেয়ারা ইত্যাদি) নিয়ে যাচ্ছে বহিরাগতরা। কোনো নিরাপত্তা নেই। এ সুযোগে করোনার মধ্যে ইউসুফ চা দোকান দিয়ে ব্যবসা করছেন। রাতে তার নেতৃত্বে চলে জুয়া ও মাদকের আড্ডা।

এ বিষয়ে চা দোকানদার ইউসুফ বলেন, অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে সারা বছর। কেউ থাকে না তো, এ অফিসের অবসরপ্রাপ্ত পিয়নের অনুমতি নিয়ে কার্যালয়ের একটি কক্ষে চা দোকান দিয়েছি। মাদকের আড্ডা হয় না। গেট বন্ধ না থাকায়-ফলগুলো বহিরাগতরা নিয়ে যায়।

সড়ক ও জনপদ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত বলেন, রায়পুর বাসস্ট্যান্ড এলাকা হওয়ায় বাঁশ দিয়ে ঠেলে সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে মাদকসেবীরা। লোকবল সংকটের কারণে মাদকসেবীরা এ সুযোগ নিয়েছে। একজন সহকারী প্রকৌশলী পাঠিয়ে তাদের বের করে দেয়া হচ্ছে। এছাড়াও নিরাপত্তার জন্য রায়পুর থানা পুলিশের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2019 journaleye24
Theme Download From journaleye24.com
themesba-lates1749691102